চলতি নোটিসঃ
প্রতিষ্ঠার ৬ বছর, গৌরবের ৬ বছর। রাজবাড়ীকে নিয়ে আমাদের পথ চলায় আপনিও আমাদের সঙ্গী, দীর্ঘ পথ চলায় আপনার সক্রিয় সমর্থনে এগিয়ে চলছে রাজবাড়ী সার্কেল। আমাদের সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। রাজবাড়ী সার্কেল, একই সুতোয় গাঁথা প্রাণ। .....সার্কেল ফাউন্ডেশন দিচ্ছে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের জন্য মাত্র এক টাকায় খাতা, এক টাকায় কলম [বিস্তারিত জানতে ক্লিক করুন]। রাজবাড়ী সার্কেলের সাথেই থাকুন।
  • 01920671314
  • info@rajbaricircle.com
  • ০৬:৪৯ অপরাহ্ন | শুক্র | ২৬ এপ্রিল ২০২৪
পাংশার সেনগ্রামে পদ্মা নদীর তীরের কয়েক শত বছর পুরোনো কূপ

পাংশার সেনগ্রামে পদ্মা নদীর তীরে অবস্থিত কয়েক শত বছর পুরোনো কূপ….। স্থানীয় বাসিন্দারা জানেন না এর ইতিহাস। তবে ৯০ উর্ধ্ব বয়স্কদের মতে তারা ছোট বেলা থেকেই এটাকে এ অবস্থায় দেখে আসছেন।

পূর্বে এটি নদী থেকে প্রায় আধা কিলোমিটার দূরে ছিল। কিন্তু নদী ভাঙন এর কারণে কয়েক বছর আগে এটি নদীর মধ্যে চলে যায়। স্থানীয়রা এটি ভাঙ্গার অনেক চেষ্টা করেও ব্যর্থ হয়েছে। জনশ্রুতি আছে যুদ্ধকালীন সময় স্থানীয় অনেক হিন্দুরা এই কূপে তাদের স্বর্ণ গহনা ফেলে গিয়েছিল..
যেকারণে স্থানীয়রা এটা ভাঙ্গার চেষ্টা করে।

বর্তমানে এটি এভাবেই পড়ে আছে। বর্ষা মৌসুমে এটি সম্পূর্ণ নদীর মধ্যে চলে যায়। তবে পানি পৃষ্ঠ থেকে এটির উচ্চতা বেশি হওয়ায় দূর থেকেও স্পষ্ট দেখা যায়।

ছবি এবং তথ্যঃ Al Amin Hussain Hridoy
স্থানঃ পাংশার সেনগ্রাম, রাজবাড়ী।

আমা‌দের সা‌থে থাকার জন্য ধন্যবাদ।
#RajbariCircle || একই সুতোয় গাঁথা প্রাণ

<<>> Rajbari Circle এর মাধ্যমে আপনিও চাইলে প্রাণপ্রিয় রাজবাড়ী জেলাকে তুলে ধরতে পারেন। জেলার বিভিন্ন স্থানের সুন্দর দৃশ্য (যেমনঃ প্রাকৃতিক, শিক্ষা প্রতিষ্ঠান, ঐতিহাসিক স্থান, স্থাপনা, রাস্তাঘাট, হাটবাজার, খেলাধুলা, চলতি/সমসাময়ীক বিষয়, ব্যাতিক্রমি প্রতিভা ইত্যাদির ছবি/ভিডিও) ধারণ করে সাথে স্থান, সং‌ক্ষিপ্ত বিবরণ ও চিত্রগ্রাহকে নাম সহ আমাদের পেইজ ইনবক্সে (m.me/rajbaricircle) পাঠিয়ে দিন।

চলতি ইভেন্ট

অ্যাওয়ার্ড প্রদান: ১৪ জুলাই ২০২২, বৃহস্পতিবার, বিকাল ৪ ঘটিকা, স্থান: রাজবাড়ী পৌরসভা রজনীগন্ধা অ‌ডিট‌রিয়াম